রামেক হাসপাতালে করোনায় আরও ১৯ জনের মৃত্যু, শনাক্তের হার ২৫ দশমিক ৮৫ শতাংশ

রামেক হাসপাতালে করোনায় আরও ১৯ জনের মৃত্যু, শনাক্তের হার ২৫ দশমিক ৮৫ শতাংশ

করোনায় ও উপসর্গে রামেক হাসপাতালে আরো ১৬ জনের মৃত্যু
করোনায় ও উপসর্গে রামেক হাসপাতালে আরো ১৬ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার:  রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘন্টায় আরও ১৯ জনের মৃত্যু হয়েছে।

গতকাল বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত রামেকের করোনা ইউনিটে তাদের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনা আক্রান্ত হয়ে ৫জন ও উপসর্গে মৃত্যু হয়েছে ১৪ জনের।

বৃহস্পতিবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি জানান, গত ২৪ ঘন্টায় রামেকের হাসপাতাল করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে ১৯ জনের মৃত্যু হয়েছে।

মৃত ১৯ জনের মধ্যে রাজশাহীর ছয়জন, চাঁপাইনবাবগঞ্জের তিনজন, নাটোরের দুইজন, নওগাঁর দুইজন ও পাবনার ছয়জন।

করোনা সংক্রমণ ও উপসর্গে মৃত্যুর বিষয়ে তিনি বলেন, করোনা আক্রান্ত হয়ে রাজশাহীর দুইজন, নাটোরের একজন, নওগাঁর একজন ও পাবনার একজনের মৃত্যু হয়েছে। অন্যদিকে করোনার উপসর্গ নিয়ে রাজশাহীর চারজন, চাঁপাইনবাবগঞ্জের তিনজন, নাটোরের একজন, নওগাঁর একজন ও পাবনার পাঁচজনের মৃত্যু হয়েছে। মৃতদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে দাফন করার নির্দেশনা দেয়া হয়েছে।

রামেক পরিচালক আরও জানান, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৫৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৫ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ২৫১ জন এবং সন্দেহভাজন ও উপসর্গ নিয়ে ২৫৬ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় রামেকে ভর্তি ছিলেন ৫০৭ জন। বর্তমানে করোনা ইউনিট গুলোতে শয্যা সংখ্যা ৪৫৪টি।

রামেকের দুই ল্যাবে করোনা পরীক্ষা ও শনাক্তের বিষয়ে পরিচালক বলেন, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতাল ল্যাবের পিসিআর মেশিনে ২৮২টি নমুনা পরীক্ষায় ৮২ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে, মেডিকেল কলেজ ল্যাবের পিসিআর মেশিনে ৪৭০টি নমুনা পরীক্ষায় ৯৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। মোট পরীক্ষা হয়েছে ৭৫২টি। এতে করোনা শনাক্ত হয়েছেন ১৭৬ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৫ দশমিক ৮৫ শতাংশ।

মতিহার বার্তা / ইএবি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply